বন্দে ভারত পশ্চিমবঙ্গে চালুর প্রথম দিনেই পরিষেবার মান নিয়ে একের পর এক অভিযোগ যাত্রীদের, Passengers criticises sevices in the Vande Bharat for the first day running in West bengal

খাবার নিয়ে অভিযোগ

প্রথম দিনের যাত্রাপথেই খাবারের মান এবং পরিষেবা নিয়ে অভিযোগ তুলেছেন বাংলায় প্রথম দিনে বন্দে ভারতের যাত্রীরা। এদিন রাতে ট্রেন থেকে নেমে সোদপুরের এক বাসিন্দা পিউলি মুখোপাধ্যায়ের অভিযোগ, যেরকম আশা করা হয়েছিল তার কিছুই নয়। যেরকম ভাড়া সে অনুপাতে মান নয়। ভাত এবং ডাল ঠান্ডা ছিল। চিকেন এতো শক্ত যে বয়স্ক ব্যক্তিদের পক্ষে তা খাওয়াই অসুবিধের। কেউ কেউ ভাত শক্ত থাকার অভিযোগ করেছেন। সকালের ডিমের পোচ ফেলে দিতে হয়েছে কাঁচা ছিল বলে। আবার কেউ অভিযোগ করেছেন খাবার বাসি ছিল।

 ট্রেনে পরিষেবা নিয়ে অভিযোগ

ট্রেনে পরিষেবা নিয়ে অভিযোগ

যাওয়ার সময় মালদায় দুটো বাথরুম বন্ধ ছিল, টেকনিক্যাল সমস্যার জন্য জল পড়েনি। প্রিমিয়াম ট্রেনে এটা খুবই আশ্চর্যের। যাওয়ার সময় ক্লিনিং ভাল ছিল। ভারতীয় রেলেরই বিষয়টি দেখা উচিত বলে মন্তব্য করছেন অনেক যাত্রী। আরেক যাত্রী সায়ন চক্রবর্তী অভিযোগ করে বলেছেন, আসার সময় একেক কোচে একেকরকম খাবার দেওয়া হয়েছে। ভাড়া যখন সবাই সমান দিয়েছে তাহলে এরকম কেন হবে ? ডাবের জল দেওয়ার কথা থাকলেও সেখানে ২০ টাকার ফ্রুট জুস দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীদের প্রায় সবাই। যেরকম ভাড়া, সেই তুলনায় পরিষেবা কিছুই নয়, অভিযোগ যাত্রীদের।

নিরাপত্তার অভাব

নিরাপত্তার অভাব

অনেক সাধারণ মানুষ টিকিট না কেটেই ট্রেনে উঠে পড়েছিলেন বলে অভিযোগ করেছেন যাত্রী। সেখানে আরপিএফ সমঝোতা করেছে বলেও অভিযোগ করেছেন যাত্রীরা। অনেকে আবার শতাব্দীর সঙ্গে তুলনা করে বলেছেন শতাব্দীর মান তুলনায় অনেক ভাল।

ট্রেন বাংলায়, অন্য ভাষায় কথা কেন

ট্রেন বাংলায়, অন্য ভাষায় কথা কেন

একযাত্রী সরাসরি অভিযোগ করেছেন, ট্রেন চলছে বাংলায়। সেখানে যাঁরা ট্রেনে পরিষেবা দিচ্ছেন, তাঁরা বাংলাই বুঝতে পারেন না। বাংলায় থেকে কেমন এমন হবে, প্রশ্ন তুলেছেন তিনি।

অভিযোগ খতিয়ে দেখা হবে, বলেছে আইআরসিটি

অভিযোগ খতিয়ে দেখা হবে, বলেছে আইআরসিটি

অভিযোগ পাওয়ার পরে আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, তারা অভিযোগ পেয়েছেন। সব অভিযোগই খতিয়ে দেখা হবে।

Read also  Malicious Android app steals bank credentials, delete dangerous apps now – News18 Bangla

Source link