নতুন বছরে পর্যটন কেন্দ্র থেকে পিকনিক স্পট জমজমাট, বর্ষবরণে মাতোয়ারা মালদহ

#সেবক দেবশর্মা, মালদহ: পর্যটন কেন্দ্র গৌড় থেকে আদিনা। পিকনিক স্পট সাগরদিঘি থেকে কাজলদিঘি। রবিবার নতুন বছরের সকাল থেকেই ভিড়ে জমজমাট ছবি ধরা পড়ল মালদহে। বছরের প্রথম দিনে কেউ সপরিবারে, কেউ বন্ধুবান্ধব, কারও প্রিয়জনদের সঙ্গে পিকনিক। গত দুবছর করোনাকালে বর্ষবরণে নিয়ন্ত্রিত উচ্ছ্বাস চোখে পড়েছিল। আর এদিন সকাল থেকেই কার্যত বাঁধনহারা আনন্দের পরিবেশ সর্বত্র।

মালদহে অন্যান্য পর্যটনকেন্দ্রকে ভিড়ে টেক্কা দিয়েছে আদিনা। একদিকে ঐতিহাসিক আদিনা মসজিদ, অন্যদিকে, আদিনা ইকোপার্ক, আর আদিনা ফরেস্ট ও মিনি জু। সবমিলিয়ে বেলা যত বাড়ছে ততই ভিড় বাড়ছে আদিনাকে ঘিরে। এখানে একসঙ্গে ইতিহাস আর প্রকৃতি মিলেমিশে একাকার। অনেকে পিকনিকের জন্য আদিনামুখী। অনেকে আবার শুকনো খাবার দাওয়ার সঙ্গে নিয়ে দিনভর বেড়ানোর পরিকল্পনা করেছেন।

আরও পড়ুন: নতুন বছরে যাত্রাশুরু বন্দে ভারত এক্সপ্রেসের, ট্রেন ১৮-এর বিশেষত্ব জানলে চমকে যাবেন!

আরও পড়ুন: কুয়াশায় বর্ষবরণ, বছরের প্রথম দিনেই বাড়ল তাপমাত্রা! আবহাওয়ার বড় আপডেট

পর্যটক আর পিকনিকপ্রেমীদের অন্যতম পছন্দের গন্তব্য প্রাচীন বাংলার রাজধানী গৌড়। এখানেও আম বাগানে, একাধিক পুকুর পাড়ে পিকনিকের আসর। নাচ গানে মাতোয়ারা হতে দেখা গিয়েছে উৎসাহী মানুষজনকে। মালদহের সাগরদিঘি, কাজল দিঘির মতো বিশালাকার জলাশয়কে ঘিরেও আসর জমিয়েছেন সকলে। জলাশয় আর আম বাগানে ঘেরা এই দুই এলাকায় পিকনিকের পক্ষে অন্যতম আদর্শ স্থান। সকালের দিকে ঘন কুয়াশায় ভিড় কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রচুর মানুষের ভিড় লক্ষ্য করা গিয়েছে পুরাতন মালদহে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে ওয়াটার পার্কে। ওয়াটার পার্ক ঘিরে রয়েছে রকমারি বিনোদনের হাতছানি। এখানে কয়েক বিঘে এলাকা জুড়ে ভিড় করেছেন একাধিক পিকনিকের দল।

নামি পর্যটনকেন্দ্র আর পিকনিক স্পট ছাড়াও পুরাতন মালদহ থেকে ইংরেজবাজারের একাধিক বিনোদন পার্কগুলিতেও দিনভর বহু মানুষের আনাগোনা, পিকনিক, আনন্দ উল্লাসের ছবি ধরা পড়েছে। ধর্মপ্রাণ বেশকিছু মানুষ এদিন সকাল থেকে ভিড় জমিয়েছিলেন মালদহের রামকৃষ্ণ মিশনে। মালদহের মনস্কামনা কালীবাড়িতেও ভিড় ছিল চোখে পড়ার মতো।

Published by:Satabdi Adhikary

First published:

Tags: Maldah, Maldah news

Source link