জেনে নিন বন্দে ভারত এক্সপ্রেসের সুযোগ সুবিধাগুলি, Do you know hat is the fare of Vande Bharat express

West Bengal

oi-Bahni Sanyal Dutta

Google Oneindia Bengali News

কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। ট্রায়াল রানও সারা। হাওড়া স্টেশনে এখন সাজোসাজো রব। ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী মোদী ফিতে কেটে উদ্বোধন করবেন বাংলার প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের। আর এই ট্রেন ঘিরে উৎসাহের শেষ নেই। তার আগে জেনে নিন এর বিস্তারিত তথ্য।

বাংলায় চালু হতে চলেছে প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া স্টেশনে আসা মাত্র সেটা নিয়ে কৌতুহলের শেষ নেই যাত্রীদের মধ্যে। অনেকেই বাইরে থেকে গিয়ে দেখে আসছে।

জেনে নিন ভাড়া কত? কী সুযোগ সুবিধা থাকবে?

নতুন বছর থেকে সাধারণ যাত্রীরা এই ট্রেনে চড়তে পারবেন। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি রুটে চলবে এই ট্রেনটি। সপ্তাহে ৬ দিন যাত্রা করবে। মাত্র ৮ ঘণ্টাতেই শিলিগুড়িতে পৌঁছে যাওয়া যাবে। এই বিেশষ ট্রেনে চাপার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন। তার আগে জেনেন নিন এই ট্রেনের ভাড়া কত। এই ট্রেনের ভাড়া কিন্তু পরিষেবা অনুযায়ী খুব বেশি নয়। মাত্র ১৭০০ টাকা ভাড়া জনপ্রতি।

শতাব্দী এক্সপ্রেসের মতই থাকছে একাদিক সুবিধা। ট্রেনে ওঠার পরেই যাত্রীদের দেওয়া হবে একটি করে ওয়েলকাম ড্রিংস। ডাবের জল থাকবে ওয়েলকাম ড্রিংস হিসেবে। সকাল সাতটায় দেওয়া হবে ব্রেক ফাস্ট। বেলা ১২টায় দেওয়া হবে লাঞ্চ। আর ফেরার পথে থাকবে টিফিন। চা, সিঙারা, কেক অথবা মিষ্টি দেওয়া হবে যাত্রীদের। যদিও প্রথম কয়েকদিন দ্রত গতিতে ছুটবে না এই ট্রেন। লেটে যাবে। পরে ধীরে ধীরে গতি নেবে ট্রেনটি। শতাব্দী এক্সপ্রেসের পর এখনও পর্যন্ত দেশের সবচেয়ে গতি সম্পন্ন ট্রেন এই বন্দে ভারত এক্সপ্রেস। তবে এনজেপি পর্যন্ত এই বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা সফল আলে আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে বাংলা।

Story first published: Tuesday, December 27, 2022, 18:46 [IST]

Source link