আবহাওয়ার খবর: ফের বজ্রপাতের সঙ্গে ঝড়বৃষ্টিতে তোলপাড়! একনজরে একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস | আবহাওয়ার খবর পশ্চিমবঙ্গ ঝড়-বৃষ্টি বজ্রপাত কালবৈশাখী জেলাগুলিতে শনিবার ২৭ মে

West Bengal

oi-Dibyendu Saha

Google Oneindia Bengali News

শনিবার সকাল থেকে আকাশ পরিষ্কার। তবে বিকেলের দিকে কালবৈশাখীর পূর্বাভাস দেওয়া হয়েছে এদিন। বিশেষ কয়েকটি জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তবে রবিবার থেকে আবহাওয়ায় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

শনিবার সকালে দেওয়া পূর্বাভাস অনুযায়ী, পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৮ মে রবিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে সেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জায়গায় বজ্রপাতেরও সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়ার খবর: ফের বজ্রপাতের সঙ্গে ঝড়বৃষ্টিকে তোলপাড়! একনজরে একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৯ মে সোমবার দার্জিলিং ও কালিম্পং জেলার কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রপাত-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২৮ মে রবিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রপাত-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোনও কোনও জায়গায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বয়ে যেতে পারে।

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৯ মে সোমবার সকালের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার আবহাওয়া শুকনো থাকবে। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রপাত-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরবর্তী তিন দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আবহাওয়ার খবর: ফের বজ্রপাতের সঙ্গে ঝড়বৃষ্টিকে তোলপাড়! একনজরে একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস

আবহাওয়া দফতর শনিবার সকালে জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বিকেল কিংবা সন্ধের দিকে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৫ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Read also  আবারও লাগু করোনা বিধি, আগামীকাল আদালতে ঢোকার আগে মানতে হবে যেসব নিয়ম | কলকাতা হাইকোর্টে জারি হল কোভিড বিধি

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা সামান্য কিছুটা বেড়েছে। ২২.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। শুক্রবার এই তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৬৫ শতাংশ।

আবহাওয়ার খবর: ফের বজ্রপাতের সঙ্গে ঝড়বৃষ্টিকে তোলপাড়! একনজরে একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ( ডিগ্রি সেলসিয়াস) একনজরে ব্র্যাকেটে আগের দিনের তাপমাত্রা

আসানসোল (২০.৭)
বহরমপুর (২৪.২)
বাঁকুড়া (২০.৬)
বর্ধমান ( ২০.৮)
কোচবিহার (২১.১)
দার্জিলিং (১২)
কালিম্পং (১৭.৫)
দিঘা (২২.৬)
কলকাতা (২২.৫)
দমদম (২২.৫)
কৃষ্ণনগর (২৫.২)
মালদহ (২২.৫)
মেদিনীপুর (২২)
শিলিগুড়ি (২১.৮)
শ্রীনিকেতন (২০.৬)
সুন্দরবন (২২)

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বোচ্চ তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস), ব্র্যাকেটে আগের দিনের তাপমাত্রা

আসানসোল (৩৪)
বহরমপুর (৩৪.৬)
বাঁকুড়া (৩৫.১)
বর্ধমান (৩৮.৪)
কোচবিহার (৩২.১)
দার্জিলিং (২১)
কালিম্পং (২২.৫)
দিঘা (৩৬.২)
কলকাতা (৩৩.৪)
দমদম (৩৫.৫)
কৃষ্ণনগর ( ৩৪.৪)
মালদহ (৩৪)
মেদিনীপুর (৩৫.২)
শিলিগুড়ি (৩৩.৭)
শ্রীনিকেতন (৩৩.৪)
সুন্দরবন (৩৩.৫)

English summary

Light to moderate rain with thunder likely to happen in Dists of West Bengal on 27 May, says Weather office.

Source link