অভিষেকের সফরের ২৪ ঘন্টা না কাটতেই বাঁকুড়ায় TMC-তে ভাঙন! বিজেপি-তৃণমূল ছেড়ে CPIM-এ যোগদান | সিপিআইএম যোগদান তৃণমূল বিজেপি রানিবাঁধ বাঁকুড়া

তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলা ছেড়ে যাওয়ার মাত্র কয়েক ঘন্টার মধ্যেই বাঁকুড়ার জঙ্গলমহলে শাসক শিবিরে ভাঙন ধরালো বামেরা। বুধবার রানীবাঁধ ব্লক এলাকায় তৃণমূল-বিজেপি ছেড়ে ২০০ কর্মী তাদের দলে যোগ দিয়েছেন বলে সিপিআইএম সূত্রে দাবি করা হয়েছে।

২০১১ সালে রাজ্যে পালাবদলের পর এদিন দীর্ঘতম লাল পতাকাবাহি মিছিলের সাক্ষী থাকলো জঙ্গল মহল। রানীবাঁধের ভুড়কুড়ামোড় থেকে দ্বারগেড়িয়া পর্যন্ত দীর্ঘ ৭ কিলোমিটার মিছিলে হাজারো কর্মী সমর্থক যোগ দিয়েছিলেন বলে সিপিআইএম সূত্রে জানানো হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে বিরোধী দলের এই মিছিল শাসকের পক্ষে যথেষ্ট অস্বস্তিদায়ক বলেই রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন।

এদিন তৃণমূল ছেড়ে আসা সন্তোষ সর্দার, রবি দত্তরা বলেন, তাঁরা যা ভুল করার আগেই করেছিলেন। নতুন করে আর ভুল নয়। দুর্ণীতির বিরুদ্ধে লড়াইয়ের সঙ্গী হতে তাঁরা চিরপরিচিত লাল পতাকার টানেই ফের সিপিআইএমে যোগ দিলেন বলে জানান।

সিপিআইএম রানীবাঁধ এরিয়া কমিটির সম্পাদক মধুসূদন মাহাতো বলেন, নব জোয়ার নয়, জঙ্গলমহলে দুই শাসকেরই ভাটার টান। ঘাস ফুল ও পদ্ম শিবির ছেড়ে স্বইচ্ছায় দু’শো জন তাদের এই মিছিলে অংশ নিয়েছিলেন বলে তিনি দাবি করেন।

Source link

Read also  Weather Update: ওয়েদারের মেগা আপডেট, প্রবল বৃষ্টি, হাওয়া বইবে শনশন করে, উথালপাতাল প্রকৃতি